amar_Noakhali

শিশু শিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করলেও এখন পুরোদস্তর ব্যস্ত নায়িকা পূজা চেরি। নায়িকা হিসেবে আবির্ভূত হওয়ার পর তার প্রতিটি চলচ্চিত্রই হয়েছে আলোচিত ও প্রশংসিত। এদিকে গত ১ মার্চ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেলো তার ‘প্রেম আমার ২’ ছবিটি। ছবি ও ক্যারিয়ার নিয়ে বিডি২৪লাইভের সঙ্গে কথা বলেন পূজা চেরি।

বিডি২৪লাইভ: আপনার ‘প্রেম আমার ২’ ছবি মুক্তি পেলো। সাড়া পাচ্ছেন কেমন?
পূজা চেরি: সত্যি কথা বলতে ভালো সাড়া পাচ্ছি। কয়েকটা হল ঘুরে দেখেছি, দর্শকদের সাথে ছবি দেখেছি। চোখের সামনে তাদের প্রতিক্রিয়া দেখেছি। তখন দুপুরের শো ছিল বলে তুলনামুলক কম লোকজন দেখতে এসেছিলেন। কিন্তু বিকালের শোতে যখন চিত্রামহল ও মধুমিতায় গেলাম তখন হাউজফুল ছিল।

বিডি২৪লাইভ: ছবিটা নিয়ে আপনার প্রত্যাশা কেমন ছিল? প্রত্যাশা অনুযায়ী সাড়া পেয়েছেন কি?
পূজা চেরি: প্রত্যাশা ছিলো ভালোই। কিন্তু যেহেতু আমি আমার পরীক্ষার জন্য প্রমোশন করতে পারি নি তো সেই হিসাব করে মোটামুটি ছিলো। কিন্তু যখন আমি হল ভিজিট এ গেলাম হল দেখে আমি নিজেই অবাক! তিল ফেলানোর জায়গা ছিলো না। সেদিক থেকে আসলে প্রত্যাশার থেকে বেশি পেয়েছি।

বিডি২৪লাইভ: প্রচারেই প্রসার। আপনার ব্যস্ততা বা অন্যান্য কারণে ছবিটির প্রচারণা খুব একটা লক্ষণীয় ছিলো না। তারপরও ছবির এমন সাড়ায় আপনার অনুভূতি কি?
পূজা চেরি: গতমাসের প্রথমদিকে ছবিটি কলকাতায় মুক্তি পায় আর এদেশে মুক্তি পায় গত শুক্রবার। আর আমার এসএসসি পরীক্ষা থাকার কারণে ছবিটির তেমন প্রচারণা করতে পারি নি। তারপরও যতটুকু পেরেছি প্রচারে অংশ নিয়েছি। সঠিক প্রচারণা ছাড়াও ছবিটা এখন সবাই দেখছে এটাই ভালোবাসা আমার প্রতি দর্শকদের।

আর অনুভূতির কথা যদি বলি, নিজের কোনো কিছু ভালো দেখলে খুব বেশি ভালো লাগে। যেহেতু এটা আমি নিজের চোখে দেখলাম হল ভর্তি মানুষ। তাদের আমাকে দেখে খুশিতে চিল্লানো। আসলেই খুব বেশিই ভালো লাগছে। এভাবেই যেন তাদের মনে জায়গা করে নিতে পারি।

বিডি২৪লাইভ: দর্শক থেকে শুরু করে চলচ্চিত্র বোদ্ধাদের অনেকেই আপনার অভিনীত সবগুলো ছবিতেই আপনার অভিনয়ের দুর্দান্ত প্রশংসা করছেন। অনেকেই বলছেন আগামীতে আপনি ইন্ডাস্ট্রিতে রাজ করবেন। এ বিষয়ে আপনার মন্তব্য কি আর অভিনয় নিয়ে আপনার প্রাপ্তি বা অপ্রাপ্তি টা কি?
পূজা চেরি: হ্যাঁ সবাই আমার অভিনয়ের প্রশংসা করছে বা করেছে। তবে আমার কাছে মনে হয় যে আমার এখনো অনেক কিছু শেখার বাকি। আর ইন্ডাস্ট্রিতে রাজ করার ব্যাপারটায় আমি একমত নই। আমরা যারা যারা অভিনয় করছি তারা সবাই এক সাথে হাত ধরে অভিনয় করি। কাওকে প্রতিদ্বন্দ্বী ভাবলে কখনোই সামনে যাওয়া যায় না। সবাই মিলে একসাথে কাজ করি বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাই ভালো কাজের মাধ্যমে। আর যেহেতু আমার অভিনয় নিয়ে এখনো অনেক কিছু শেখার বাকি তো এখানে প্রাপ্তি আর অপ্রাপ্তির প্রশ্নই আসছে না আর একজন অভিনয় শিল্পি হিসেবে তার প্রাপ্তির কোনো শেষ নেই।