• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশের প্রথম ক্লাউড ডেটা সেন্টার: মেঘনা ক্লাউডের কার্যক্রম শুরু নোবিপ্রবির সঙ্গে তুরস্কের পামুক্কালে বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর সেনবাগে ভোর রাতে ঘরে ঢুকে স্ত্রী,কন্যা ও শাশুড়িকে কুপিয়ে জখম বেগমগঞ্জ পার্ক থেকে অস্ত্র’সহ কিশোরগ্যাংয়ের ৫সদস্য আটক এইচ এম ইব্রাহিম এমপিকে জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করায় গণসংবর্ধনা বেগমগঞ্জে বাবার জানাজা শেষে ছেলের মৃত্যু  নুর নবী টিপু বিএ (অনার্স) এমএ কে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেগমগঞ্জবাসী পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা ট্রাস্ট সফট বিডি: বাংলাদেশে একটি বিশ্বস্ত আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

নামাযের পর মোনাজাত না করায় ইমাম-মুয়াজ্জিনের বেতন বন্ধ

আমার নোয়াখালী ডেস্ক
আমার নোয়াখালী ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

মো,তারেক পাঠান, নরসিংদী  নরসিংদীর পলাশ উপজেলার ইছাখালী ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ ও মাদ্রাসা সংলগ্ন অবস্থিত বায়তুল আমান জামে মসজিদ কমিটির সভাপতি আ.ক.ম রেজাউল করিমের একক সিদ্ধান্তে দীর্ঘ ছয় মাস যাবত মসজিদে নামাযের পর দোয়া মোনাজাত বন্ধ। তার এই একক সিদ্ধান্তের ফলে ৬ মাস যাবত ইমাম মোয়াজ্জিনের বেতন ভাতা বন্ধ করে দিয়েছে স্থানীয় দোকানদার ও এলাকাবাসী। ফলে মানবেতর জীবন করছেন মসজিদের ইমাম ও মোয়াজ্জিন।

স্থানীয় এলাকাবাসীর জানান, বাপ দাদার আমল থেকে এই মসজিদে নামায আদায় করে আসছি। আজ পর্যন্ত কোন দিন নামাযের পর মোনাজাত বন্ধ হতে দেখিনি। মাদ্রাসার অধ্যক্ষ ও মসজিদ কমিটির সভাপতি আ.ক.ম রেজাউল করিম এ কমিটিতে আসার কিছু দিন পর থেকেই নামাযের পর মোনাজাত বন্ধ করে দিয়েছেন। এ বিষয়ে আমরা প্রতিবাদ করলে ওনি আমাদের বলেন, এটা মাদ্রাসা মসজিদ। যার মনে চায় আসবে যার মনে না চায় না আসবে। আর বেশি প্রশ্ন করলে তিনি স্থানীয় এক প্রভাবশালী নেতার ভয় দেখান। তাই দোকানদার ও এলাকাবাসী মাসিক চাঁদা দেওয়া বন্ধ করে দিয়েছে। এ নিয়ে মসজিদ কমিটির একাংশ ও স্থানীয় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মসজিদ কমিটির সাধারন সম্পাদক নজরুল ইসলাম সিকদার জানান, মাদ্রাসার অধ্যক্ষ ও মসজিদ কমিটির সভাপতি আ.ক.ম রেজাউল করিমের একক সিদ্ধান্তে ছয় মাস যাবত নামাযের পর মোনাজাত বন্ধ। তাই দোকানদার ও এলাকাবাসী চাঁদা দেওয়া বন্ধ করে দিয়েছে। যার ফলে ইমাম-মোয়াজ্জিনের বেতন দিতে পারছি না। মসজিদের ইমাম মাওলানা নজরুল ইসলাম জানান, ৬ মাস যাবত কোন বেতন ভাতা পাচ্ছিনা। খুব কষ্টে দিন কাটাচ্ছি। মসজিদের মোয়াজ্জিন জসিম উদ্দিন জানান,মসজিদের সভাপতি ও স্থানীয় এলাকাবাসীর মাঝে মতবিরোধ থাকায় ছয় মাস যাবৎ কোন বেতন ভাতা পাচ্ছি না।

এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ ও মসজিদ কমিটির সভাপতি আ.ক.ম রেজাউল করিম জানান,যা করেছি কোরআন হাদিসের আলোকে করেছি। এখানে আমার কোন ব্যক্তিগত সিদ্ধান্ত নাই।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেইসবুকে আমার নোয়াখালী