• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে: আবহাওয়া অফিস অবশেষে পরিবারের কাছে ফিরলেন মুক্ত এমভি আবদুল্লাহর নাবিকরা উপজেলা পরিষদ নির্বাচন: নোয়াখালীর ৩ উপজেলায় চলছে জমজমাট প্রচারণা নোবিপ্রবিতে ফলাফল প্রক্রিয়াকরণ সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন: নোয়াখালীর ৩ উপজেলার ৩১ প্রার্থীর মধ্যে নির্বাচনী প্রতীক বরাদ্দ নোয়াখালীতে হাসতাপালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে নোয়াখালীতে এসএসসি পরীক্ষায় ফেল করায় কিশোরীর আত্মহত্যা জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চৌধুরী সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশের প্রথম ক্লাউড ডেটা সেন্টার: মেঘনা ক্লাউডের কার্যক্রম শুরু

এবার চীনে খবর পড়ছে নারী রোবট

আমার নোয়াখালী ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৪ মার্চ, ২০১৯

এবার চীনে খবর পড়তে দেখা গেছে এক নারী রোবটকে। রোববার দেশটির শিনহুয়া নিউজ এজেন্সিতে জীবন্ত মানুষের মতো দেখতে ওই রোবটটি সংবাদ উপস্থাপিকা হিসেবে খবর পড়েছে। কৃত্রিম মুখভঙ্গি এবং বিভিন্ন অভিব্যক্তির সমন্বয়ে তৈরি রোবটটি বেইজিংয়ে অনুষ্ঠিত পার্লামেন্টের বার্ষিক সভা সম্পর্কে খবর উপস্থাপন করেছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার এই রোবটটির নাম শিন শিয়াওমেং। শিনহুয়া নিউজের এক মিনিটের ভিডিওতে দেখা গেছে রোবটটিকে। সেখানে ছোট চুলের রোবটকে গোলাপী রংয়ের পোশাক এবং কানে ছোট দুল পড়ে থাকতে দেখা গেছে।

শিনহুয়ার নিউজের উপস্থাপক কু মেংয়ের আদলে তৈরি করা হয়েছে শিন শিয়াওমেংকে। শিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান সোগোউ ইনক যৌথভাবে এই রোবটটি তৈরি করেছে।

এর আগে গত বছরের নভেম্বরে পূর্বাঞ্চলীয় উঝেন শহরের ওয়ার্ল্ড ইন্টারনেট কনফারেন্সে পুরুষের আদলে তৈরি দুটি এআই উপস্থাপককে প্রকাশ্যে আনে শিনহুয়া। এর মধ্যে একটি রোবট সংবাদ পাঠক ইংরেজিতে এবং অন্যটি চীনা ভাষায় কথা বলতে পারে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেইসবুকে আমার নোয়াখালী