• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম:
সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশের প্রথম ক্লাউড ডেটা সেন্টার: মেঘনা ক্লাউডের কার্যক্রম শুরু নোবিপ্রবির সঙ্গে তুরস্কের পামুক্কালে বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর সেনবাগে ভোর রাতে ঘরে ঢুকে স্ত্রী,কন্যা ও শাশুড়িকে কুপিয়ে জখম বেগমগঞ্জ পার্ক থেকে অস্ত্র’সহ কিশোরগ্যাংয়ের ৫সদস্য আটক এইচ এম ইব্রাহিম এমপিকে জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করায় গণসংবর্ধনা বেগমগঞ্জে বাবার জানাজা শেষে ছেলের মৃত্যু  নুর নবী টিপু বিএ (অনার্স) এমএ কে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেগমগঞ্জবাসী পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা ট্রাস্ট সফট বিডি: বাংলাদেশে একটি বিশ্বস্ত আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

এবার চীনে খবর পড়ছে নারী রোবট

আমার নোয়াখালী ডেস্ক
আমার নোয়াখালী ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৪ মার্চ, ২০১৯

এবার চীনে খবর পড়তে দেখা গেছে এক নারী রোবটকে। রোববার দেশটির শিনহুয়া নিউজ এজেন্সিতে জীবন্ত মানুষের মতো দেখতে ওই রোবটটি সংবাদ উপস্থাপিকা হিসেবে খবর পড়েছে। কৃত্রিম মুখভঙ্গি এবং বিভিন্ন অভিব্যক্তির সমন্বয়ে তৈরি রোবটটি বেইজিংয়ে অনুষ্ঠিত পার্লামেন্টের বার্ষিক সভা সম্পর্কে খবর উপস্থাপন করেছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার এই রোবটটির নাম শিন শিয়াওমেং। শিনহুয়া নিউজের এক মিনিটের ভিডিওতে দেখা গেছে রোবটটিকে। সেখানে ছোট চুলের রোবটকে গোলাপী রংয়ের পোশাক এবং কানে ছোট দুল পড়ে থাকতে দেখা গেছে।

শিনহুয়ার নিউজের উপস্থাপক কু মেংয়ের আদলে তৈরি করা হয়েছে শিন শিয়াওমেংকে। শিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান সোগোউ ইনক যৌথভাবে এই রোবটটি তৈরি করেছে।

এর আগে গত বছরের নভেম্বরে পূর্বাঞ্চলীয় উঝেন শহরের ওয়ার্ল্ড ইন্টারনেট কনফারেন্সে পুরুষের আদলে তৈরি দুটি এআই উপস্থাপককে প্রকাশ্যে আনে শিনহুয়া। এর মধ্যে একটি রোবট সংবাদ পাঠক ইংরেজিতে এবং অন্যটি চীনা ভাষায় কথা বলতে পারে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেইসবুকে আমার নোয়াখালী