• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশের প্রথম ক্লাউড ডেটা সেন্টার: মেঘনা ক্লাউডের কার্যক্রম শুরু নোবিপ্রবির সঙ্গে তুরস্কের পামুক্কালে বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর সেনবাগে ভোর রাতে ঘরে ঢুকে স্ত্রী,কন্যা ও শাশুড়িকে কুপিয়ে জখম বেগমগঞ্জ পার্ক থেকে অস্ত্র’সহ কিশোরগ্যাংয়ের ৫সদস্য আটক এইচ এম ইব্রাহিম এমপিকে জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করায় গণসংবর্ধনা বেগমগঞ্জে বাবার জানাজা শেষে ছেলের মৃত্যু  নুর নবী টিপু বিএ (অনার্স) এমএ কে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেগমগঞ্জবাসী পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা ট্রাস্ট সফট বিডি: বাংলাদেশে একটি বিশ্বস্ত আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ

আমার নোয়াখালী ডেস্ক
আমার নোয়াখালী ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

Best web design company in motijheel Dhaka Bangladesh : Trust Soft BD
কিছুক্ষণের জন্য স্মার্টফোনে সোশ্যাল মিডিয়া স্ক্রল করতে বসেছিলেন, কিন্তু কখন যে ঘণ্টা পেরিয়ে গেছে তা বুঝতেই পারেননি। এমন অসংখ্য মানুষ প্রতিদিন সোশ্যাল মিডিয়ায় ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করেন। সম্প্রতি এক প্রতিবেদনে জানা যায়, বিশ্বের মোট জনসংখ্যার ৬০ শতাংশের বেশি মানুষ সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। সংখ্যার হিসেবে এটি ৫ বিলিয়ন অর্থাৎ ৫০০ কোটির কাছাকাছি।

ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। সারাক্ষণ কোনো না কোনো সোশ্যাল মিডিয়ায় সময় কাটাচ্ছেন। এখন সোশ্যাল মিডিয়া শুধু ছবি, স্ট্যাটাস বা ভিডিও পোস্ট করার প্ল্যাটফর্ম নয়। ব্যবসা বা টাকা আয় করার দারুণ এক প্ল্যাটফর্মে পরিণত হয়েছে।

আশপাশের সবাইকে কোনো না কোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঢুঁ মারতে দেখছেন। কিন্তু জানেন কি, কোন দেশের মানুষ সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করেন?

সম্প্রতি টিআরটি ওয়ার্ল্ড সংস্থার এক গবেষণার রিপোর্টে জানা যায়, বিশ্বের মোট জনসংখ্যার ৬০ শতাংশের বেশি মানুষ সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। আর সংখ্যার নিরিখে যেটা গিয়ে দাঁড়ায় ৫ বিলিয়ন অর্থাৎ ৫০০ কোটির কাছাকাছি।

সারা বিশ্বের মানুষ বিনোদনের জন্য এবং দেশ বিদেশের মানুষদের সঙ্গে সংযুক্ত থাকার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। ওয়ার্ল্ড অব স্ট্যাটিস্টিকস অনুসারে, বিশ্বের সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সক্রিয় ব্যক্তিদের তালিকায় ফিলিপাইনের লোকদের নাম রয়েছে। তারা সাধারণত ৪ ঘণ্টা ৬ মিনিটের জন্য এখানে সক্রিয় থাকে।

এর পরের অবস্থানে আছে কলম্বিয়া। তারা দিনে গড়ে ৩ ঘণ্টা ৪৬ মিনিট সময় কাটায়। এরপর সাউথ আফ্রিকা ৩ ঘণ্টা ৪৩ মিনিট। ব্রাজিল, আর্জেন্টিনা ৩ ঘণ্টা ৪১ মিনিট এবং ৩ ঘণ্টা ২৬ মিনিট। এছাড়া ভারতীয়রা প্রতিদিন গড়ে ২ ঘণ্টা ২৪ মিনিট সময় ব্যয় করে সোশ্যাল মিডিয়ায়। আমেরিকানরা প্রতিদিন প্রায় ২ ঘণ্টা ১৪ মিনিট সময় কাটায়। বিশ্বজুড়ে সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহারকারীর সংখ্যা ৫০০ কোটির কাছাকাছি পৌঁছেছে। আর এই সংখ্যা বিশ্বের জনসংখ্যার ৬০ শতাংশের বেশি।

 

Best web design company in motijheel Dhaka Bangladesh : Trust Soft BD
Best web Development company in motijheel Dhaka Bangladesh : Trust Soft BD
web design motijheel
web Development motijheel
Web Design and development motijheel
সেরা ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট কোম্পানি মতিঝিল ঢাকা


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেইসবুকে আমার নোয়াখালী