Featuredঅন্যান্য...অর্থনীতিআন্তর্জাতিকখেলাধুলাজাতীয়নোয়াখালীপ্রবাসে আমরাপ্রযুক্তিবিনোদনভিন্ন খবরমুক্তমতরাজনীতিলাইফ স্টাইলশিক্ষাঙ্গনসাক্ষাৎকারসাহিত্যসোশ্যাল মিডিয়াস্বাস্থ্য ও চিকিৎসা

এবার চীনে খবর পড়ছে নারী রোবট

এবার চীনে খবর পড়তে দেখা গেছে এক নারী রোবটকে। রোববার দেশটির শিনহুয়া নিউজ এজেন্সিতে জীবন্ত মানুষের মতো দেখতে ওই রোবটটি সংবাদ উপস্থাপিকা হিসেবে খবর পড়েছে। কৃত্রিম মুখভঙ্গি এবং বিভিন্ন অভিব্যক্তির সমন্বয়ে তৈরি রোবটটি বেইজিংয়ে অনুষ্ঠিত পার্লামেন্টের বার্ষিক সভা সম্পর্কে খবর উপস্থাপন করেছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার এই রোবটটির নাম শিন শিয়াওমেং। শিনহুয়া নিউজের এক মিনিটের ভিডিওতে দেখা গেছে রোবটটিকে। সেখানে ছোট চুলের রোবটকে গোলাপী রংয়ের পোশাক এবং কানে ছোট দুল পড়ে থাকতে দেখা গেছে।

শিনহুয়ার নিউজের উপস্থাপক কু মেংয়ের আদলে তৈরি করা হয়েছে শিন শিয়াওমেংকে। শিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান সোগোউ ইনক যৌথভাবে এই রোবটটি তৈরি করেছে।

এর আগে গত বছরের নভেম্বরে পূর্বাঞ্চলীয় উঝেন শহরের ওয়ার্ল্ড ইন্টারনেট কনফারেন্সে পুরুষের আদলে তৈরি দুটি এআই উপস্থাপককে প্রকাশ্যে আনে শিনহুয়া। এর মধ্যে একটি রোবট সংবাদ পাঠক ইংরেজিতে এবং অন্যটি চীনা ভাষায় কথা বলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close