• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম:
সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সময় কাটায় যে দেশের মানুষ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশের প্রথম ক্লাউড ডেটা সেন্টার: মেঘনা ক্লাউডের কার্যক্রম শুরু নোবিপ্রবির সঙ্গে তুরস্কের পামুক্কালে বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর সেনবাগে ভোর রাতে ঘরে ঢুকে স্ত্রী,কন্যা ও শাশুড়িকে কুপিয়ে জখম বেগমগঞ্জ পার্ক থেকে অস্ত্র’সহ কিশোরগ্যাংয়ের ৫সদস্য আটক এইচ এম ইব্রাহিম এমপিকে জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করায় গণসংবর্ধনা বেগমগঞ্জে বাবার জানাজা শেষে ছেলের মৃত্যু  নুর নবী টিপু বিএ (অনার্স) এমএ কে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেগমগঞ্জবাসী পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা ট্রাস্ট সফট বিডি: বাংলাদেশে একটি বিশ্বস্ত আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান

পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা

আমার নোয়াখালী ডেস্ক
আমার নোয়াখালী ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা
ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা

পেমেন্ট খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহকে সম্মাননা দিল ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা

ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা সম্প্রতি ‘টুওয়ার্ডস এ ক্যাশলেস, স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্যে ভিসা লিডারশিপ কনক্লেভ ২০২৩ আয়োজন করেছে। বাংলাদেশের ডিজিটাল পেমেন্ট খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এমন ব্যাংক, ফিনটেক প্রতিষ্ঠান, মার্চেন্ট সহ ইকোসিস্টেম সংশ্লিষ্টসহ ভিসার অংশীদারদের এ কনক্লেভ আয়োজনের মাধ্যমে সম্মাননা দেয়া হয়।

ভিসার এ লিডারশিপ কনক্লেভে অংশগ্রহণ করেন উদ্ভাবক, বিশেষজ্ঞ ও খাতসংশ্লিষ্ট বিশেষজ্ঞরা। তারা এ সম্মেলনের মাধ্যমে পেমেন্ট খাত নিয়ে অংশগ্রহণমূলক আলোচনা করেন এবং নিজেদের জ্ঞান ও অভিজ্ঞতার বিনিময় করেন। এ বছরের সম্মেলনে এই খাতে বৃহৎ পরিসরে ডিজিটাল সক্ষমতা নিশ্চিতে প্রয়োজনীয় উন্নয়ন ও ডিজিটাল পেমেন্টের প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে করণীয়ের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়।

এ বিষয়ে ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, “ভিসা লিডারশিপ কনক্লেভ ২০২৩ আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। এই সম্মেলনে ব্যবসা, পেমেন্ট ইকোসিস্টেম এবং দেশের উন্নয়নে আমাদের অংশীদারদের অসামান্য অবদান তুলে ধরতে পেরে আমরা উচ্ছ্বসিত। কনজ্যুমার পেমেন্টস, কমার্শিয়াল অ্যান্ড মানি মুভমেন্ট সল্যুশন এবং ভ্যালু-অ্যাডেড সার্ভিসে যারা এক্সেলেন্স অ্যাওয়ার্ড অর্জন করেছেন, তাদের সবাইকে অভিনন্দন। তাদের এই অর্জনই তুলে ধরে কীভাবে আমরা অংশীদারিত্ব ও সহযোগিতার মাধ্যমে একটি আধুনিক ও ক্যাশলেস সমাজ গড়ে তুলতে পারি। সামনের দিনগুলোতেও এই যাত্রা অব্যহত থাকবে বলে আমরা আশাবাদী।”

সম্প্রতি রাজধানী শেরাটন ঢাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ইস্যুয়েন্স অ্যান্ড অ্যাকুয়েরিং, ক্রস-বর্ডার পেমেন্টস, প্রোডাক্ট ইনোভেশন, ফিনটেক পার্টনারশিপ, সাইবারসোর্স ও ভ্যালু-অ্যাডেড সার্ভিস সহ বিভিন্ন শ্রেণিতে পুরস্কার দেয়া হয়। পুরস্কার বিজয়ীরা হলো: ইসলামী ব্যাংক বাংলাদেশ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, মেঘনা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ব্র্যাক ব্যাংক, আড়ং, দারাজ, বিকাশ, আইটি কনসালটেন্স লিমিটেড (আইটিসিএল), দ্য সিটি ব্যাংক, হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন (এইচএসবিসি), সফটওয়্যার শপ লিমিটেড (এসএসএল) ওয়্যারলেস, সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, দ্য প্রিমিয়ার ব্যাংক, ঢাকা ব্যাংক, নগদ ও ডাচ-বাংলা ব্যাংক।

ভিসা লিডারশিপ কনক্লেভ ২০২৩ -এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান, এমপি এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের পরিচালক মো. শরাফত উল্লাহ খান। সম্মেলনে বাংলাদেশের কার্ড ইস্যুয়ার ও অ্যাকুয়েরার সহ পুরো ভিসা টিমের সাথে উপস্থিত ছিলেন ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু।

বাংলাদেশে ভিসা শীর্ষস্থানীয় ব্যাংক, এমএফএস (মোবাইল আর্থিক সেবা), ফিনটেক ও মার্চেন্টদের সাথে অংশীদারিত্ব করেছে ভিসা। এক্ষেত্রে, প্রতিষ্ঠানটির লক্ষ্য ২০২৭ সালের মধ্যে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে একটি ক্যাশলেস ও ডিজিটাল-ফার্স্ট সোসাইটিতে রূপান্তরে সবার কার্যকর নেটওয়ার্ক গড়ে তোলা।

Best Web Design Company in Banasree, Rampura, Dhaka : Trust Soft BD

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেইসবুকে আমার নোয়াখালী