Featuredঅন্যান্য...অর্থনীতিআন্তর্জাতিকখেলাধুলাজাতীয়নোয়াখালীপ্রবাসে আমরাপ্রযুক্তিবিনোদনভিন্ন খবরমুক্তমতরাজনীতিলাইফ স্টাইলশিক্ষাঙ্গনসাক্ষাৎকারসাহিত্যসোশ্যাল মিডিয়াস্বাস্থ্য ও চিকিৎসা

দক্ষিণ আফ্রিকার মরকেল, স্থায়ী হচ্ছেন অস্ট্রেলীয়ায়

একসময় দক্ষিণ আফ্রিকার হয়ে বাঘা বাঘা ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়েছেন বল হাতে। একযুগ দক্ষিণ আফ্রিকাকে সেবা দিয়েছেন। ২০১৮ সালেই অবশ্য ছেড়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। শুধু সেখানের ক্রিকেটই নয়, এবার দেশ ছাড়ারও আভাস দিলেন। জানালেন, অস্ট্রেলিয়াতেই স্থায়ী হতে যাচ্ছেন এই পেসার।

মরকেল বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার সাংবাদিক রোজ কেলিকে। বর্তমানে ট্যুরিস্ট ভিসায় অস্ট্রেলিয়া আছেন তিনি। সম্ভবত নাগরিকত্বও পেয়ে যাবেন শিগগিরই।

মরকেল জানালেন, সেই অপেক্ষাতেই আছেন। সাবেক এই প্রোটিয়া পেসারের ভাষায়, ‘অস্ট্রেলিয়া এখন থেকে আমার বাড়ি হচ্ছে। আশা করছি পাসপোর্ট ভিসার কাজগুলো খুব দ্রুতই শেষ হবে। আমি জানি এটির একটি প্রক্রিয়া আছে এবং সেটাকে সম্মান করি। যে কোনো সম্ভাবনা ও সুযোগ নেয়ার ব্যাপারে ইতিবাচক আমি। কারণ আগামী কয়েক বছর কিংবা আরও বেশি সময় আমি অস্ট্রেলিয়াতেই থাকতে যাচ্ছি। অস্ট্রেলিয়াই আমার বাড়ি হবে।’

এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৫ টেস্ট, ৭৮ ওয়ানডে আর ৪০টি টি-টোয়েন্টি খেলা সাবেক অলরাউন্ডার জোহান বোথা অস্ট্রেলিয়ার নাগরিক হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close